বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:

২৪ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা জাতীয় পার্টির

নিজস্ব প্রতিবেদকঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৪ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে দুপুরে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এই ইশতেহার ঘোষণা করেন।

জাপার নির্বাচনী ইশতেহারে ২৪ দফার মধ্যে আছে প্রাদেশিক সরকার ব্যবস্থা চালু, সরকারি প্রতিষ্ঠানগুলোর সদর দপ্তর ঢাকা থেকে ৫০ শতাংশ স্থানান্তর, নির্বাচন পদ্ধতি সংস্কার, দুর্নীতি দমন কমিশনকে (দুদক) সরকারি প্রভাবমুক্ত রাখা, বিশেষ ক্ষমতা আইন বাতিল, প্রচলিত শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন, কুরআন ও সুন্নাহবিরোধী আইন পাস না করা, ইসলামিক কমিশন গঠন, বিশ্ব ইজতেমার জন্য স্থায়ী জায়গার ব্যবস্থা, নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রয়োজনে মৃত্যুদণ্ডের আইন করা এবং সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয় হবে দেশের আন্তর্জাতিক নীতি প্রভৃতি।নানা নাটকীয়তার পর গত ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন জাতীয় পার্টি নির্বাচনে অংশগ্রহণের চূড়ান্ত ঘোষণা দেয়।

এবার দলটি এককভাবে ২৮৭টি আসনে প্রার্থী দিলেও ২৬টি আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে তাদের সমঝোতা হয়েছে। তবে এরই মধ্যে ১৬টি আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীরা ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.